ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু হয় ভালোবাসার মানুষদের জন্য একেকটি দিবস। এরই ধারবাহিকতায় রোজ ডে, প্রপোজ ডে, চকলেট ডে, টেডি ডে, হাগ ডের ধারবাহিকতায় আজ প্রমিস ডে। ভালোবাসার মানুষগুলো উদযাপন করছেন নিজেদের মতো করে।

তবে সিঙ্গেলরা চাইলে আজ সুখেই কাটাতে পারবেন নিজের মতো। ১১ ফেব্রুয়ারি ‘সিঙ্গেলেই সুখী দিবস’ (স্যাটিসফায়েড স্টেয়িং সিঙ্গেল ডে)। টমাস ও রুথ রয় নামের দু’জনের উদ্যোগে দিনটির প্রচলন হয়। কবে থেকে এই দিবস পালিত হচ্ছে সেটি জানা যায়নি। দিবসটিকে নিজের মতো করে উদযাপন করতে পারেন। দূর থেকে ঘুরে আসতে পারেন। আবার চাইলে সিঙ্গেল বন্ধুরা মিলে পার্টি বা পিকনিকও করতে পারেন।

প্রমিস ডে মানেই প্রিয়জনকে আগলে রাখার প্রতিশ্রুতি জানানোর দিন। তার সুখে দুঃখে বিপদে আপদে তাকে ভালোবেসে যাবেন। এমন প্রতিশ্রুতিই জানাতে হয় সঙ্গীকে। তবে খেয়াল রাখুন, রাখতে পারবেন না যে প্রতিশ্রুতি, তা না দেওয়াই ভালো। তোমার পছন্দ অপছন্দের সঙ্গে আমার মিল না হলেও তোমায় অসম্মান করব না। তোমার ইচ্ছের বিরুদ্ধে গিয়ে কোনও কাজ করব না‌।

যতই ব্যস্ত থাকি না কেন সময় দেওয়ার চেষ্টা করব তোমাকে। সময়টাই আরও গভীর যে কোনও সম্পর্ক। তাই আমার সবচেয়ে দামি সময় তোমার জন্য।আমাদের মধ্যে মতের অমিল হতেই পারে। কিন্তু তোমার দিকটাও বোঝার চেষ্টা করব। ভুল বুঝব না তোমাকে। )
কখন রাগের মাথায় অসম্মান করব না। নিজেকে সামলানোর চেষ্টা করব। ভুল বুঝব না তোমাকে। )